ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নারায়ণগঞ্জে এইচএসসি পরিক্ষায় পাস ৯১.৮৯ শতাংশ 

নারায়ণগঞ্জে এইচএসসি পরিক্ষায় পাস ৯১.৮৯ শতাংশ 

উচ্চমাধ্যমিক (এইচএসসি) পরীক্ষায় এবার ঢাকা বোর্ডের অধীনে নারায়ণগঞ্জ থেকে মোট অংশগ্রহণকারী শিক্ষার্থী ১৯ হাজার ১৫১জন। এর মধ্যে পাস করেছে ১৭ হাজার ৫৯৮জন। নারায়ণগঞ্জে গড় পাসের হার ৯১.৮৯ শতাংশ, মোট জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ৭৭১ জন। এছাড়া জেলায় সব থেকে বেশী সংখ্যায় জিপিএ-৫ অর্জন করেছে নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজ। নারায়ণগঞ্জ জেলায় ৭টি শিক্ষা প্রতিষ্ঠানে শতভাগ পাশ করেছে। তবে এবার জেলায় শতভাগ ফেল করা কোন কলেজ নেই।

বুধবার (৮ ফেব্রুয়ারি) বেলা ১১টার পর প্রধানমন্ত্রীর কার্যালয় চামেলী হলে শিক্ষামন্ত্রী দীপু মনি ও বোর্ডের চেয়ারম্যানরা নিজ নিজ বোর্ডের ফলাফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দেন।

এ বছর নারায়ণগঞ্জে ৬০টি প্রতিষ্ঠানে এইচএসসি ও সমমানের পরীক্ষা হয়। ১৩ ডিসেম্বর তত্ত্বীয় পরীক্ষা ও ২২ ডিসেম্বর ব্যবহারিক পরীক্ষা শেষ হয়। এ ছাড়া ৯০ শতাংশের উপর পাশ করেছে ২১ টি কলেজ। ৮০ শতাংশের উপর পাশ করেছে ১০টি কলেজ। শুধুমাত্র একটি কলেজ ছাড়া বাকি সব কলেজের পাশের হার ৫০ শতাংশের উপরে।

এবার জেলায় শতভাগ পাশ করা কলেজগুলো হলো- গিয়াসউদ্দিন ইসলামিক মডেল কলেজ, কবি নজরুল স্কুল এন্ড কলেজ, বারদী হাইস্কুল এন্ড কলেজ, ঢাকেশ্বরী মিলস স্কুল এন্ড কলেজ, নবকিশালয় হাইস্কুল এন্ড গার্লস কলেজ, হাজী মোহাম্মদ এখলাসউদ্দিন ভুইয়া উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, সোনারগাঁ স্টার ফ্লাওয়ার এস আর স্কুল এন্ড কলেজ।

জেলা শিক্ষা অফিসার শরিফুল ইসলাম জানান, ফলাফলে এবার নারায়গঞ্জ ভালো করেছে। সামনে আরো ভালো করবে প্রত্যাশা আছে। এবার জেলায় শতভাগ ফেল কোন কলেজ নেই।

উল্লেখ্য, করোনা পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হওয়ায় গত বছরের ৬ নভেম্বর থেকে সারাদেশে স্বাভাবিক পরিবেশে শুরু হয় এইচএসসি ও সমমানের পরীক্ষা। ৯টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদরাসা ও কারিগরি বোর্ড মিলিয়ে ১১টি শিক্ষা বোর্ডের অধীন মোট পরীক্ষার্থী ছিল ১২ লাখ তিন হাজার ৪০৭ জন।

এইচএসসি,পরীক্ষা,পাস
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত